যদি আমাকে দেখতে ইচ্ছে হয়
- মোঃ পারভেজ মিয়া - কবিতা ০৫-০৫-২০২৪

যদি কখনো তোমার আমাকে
দেখতে খুব ইচ্ছে করে
তাহলে কোন এক শীতের সকালে
সবুজ সতেজ দূর্বা ঘাসের উপড়ে
একটি শিশির বিন্দু দেখে নিও।।

যদি কখনো তোমার আমাকে
দেখতে খুব ইচ্ছে করে
তবে কোন এক সুন্দর বাগানের
ঝড়ে পড়া গোলাপ দেখে নিও।।

যদি কখনো তোমার আমাকে
দেখতে খুব ইচ্ছে করে
তাহলে আকাশের অসংখ্য তাঁরার মাঝে
খসে পড়া একটি তাঁরা দেখে নিও।।

যদি কখনো তোমার আমাকে
দেখতে খুব ইচ্ছে করে
তবে চৈত্রের খরতাপে শুকিয়ে যাওয়া
কোন বহমান নদীকে দেখে নিও।।

যদি কখনো তোমার আমাকে
দেখতে খুব ইচ্ছে করে
তাহলে কোন এক সুন্দর শিশুর হাত থেকে
তার প্রিয় খেলাটিকে কেড়েঁ নিও।

যদি কখনো তোমার আমাকে
দেখতে খুব ইচ্ছে করে
তবে কোন এক শান্ত বিকালে
গোধুলির দিগন্ত রেখার পানে
হারিয়ে যাওয়া বলাকাগুলো দেখে নিও।

যদি কখনো তোমার আমাকে
দেখতে খুব ইচ্ছে করে
তাহলে রহস্যময় পূর্ণিমারাতে
বারান্দার ঐ বেলকুনিতে দাড়িয়ে
তোমার স্লিক মসৃণ রেশমি চুলে
শুকনো বকুল ফুলের মালা বেধে দিও।

যদি কখনো তোমার মনের অগোচরে
আমাকে একটু ভালোবাসতে ইচ্ছে করে
তাহলে তোমার নিজের দুহাত দিয়ে
আমার এই পরিত্যক্ত সমাধিতে
বকুল ফুলের মালা দিয়ে সাজিয়ে দিও।।

#কল্পলতা তোমার জন্য।
#সংযোজন রচনা ১১/২/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।